মুক্তির নেশা
- সাগর মুহম্মদ ইউসুফ ১০-০৫-২০২৪

মুক্তির নেশা
সাগর মুহম্মদ ইউসুফ

আকাশে মুক্তির নোনা গন্ধ খুজে পাই ।
এই রুদ্ধ কারাগার হতে মুক্তি চাই ।
চাইনা থাকতে এই দাসত্বের কাছে ।
মুক্তি চাই আমি লোকে যা বলুক পিছে ।
পাখির ডানায় মুক্তি র স্বাদ দেখেছি।
স্বাধীনতার আহ্বানে আমিও হেরেছি ।

আমি সাদা বক হব উড়ব আকাশে,
থাকবে না কোন বাধা ভাসব বাতাসে ।
উড়ে উড়ে যাব আমি নদী ভরা জলে ।
সারাদিন যাবে মোর জলে স্থলে খেলে ।
সারাদিন খেলা চাই প্রিয় নদী তীরে ।
সন্ধ্যা হলে ফিরে যাব মোর ছোট্ট নিড়ে।


আমি স্বাধীনতা চাই , চাই না শ্রীঘর ।
চাই না পরতন্ত্রের অবরুদ্ধ দ্বার ।
আমি মুক্তির নেশায় আত্মহারা আজ ।
মত্ত দামামা বাজিয়ে মুক্তি চাই আজ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।